1. admin@bangladeshbarta71.com : admin :
শনিবার, ০৮ অক্টোবর ২০২২, ০৪:৩৬ পূর্বাহ্ন

বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল গরীব দুঃখী মানুষের মুখে হাসি ফোটানো -কৃষি মন্ত্রী

মধুপুর (টাঙ্গাইল) প্রতিনিধি
  • আপডেট সময় : শনিবার, ৫ ফেব্রুয়ারি, ২০২২
  • ১৬০ বার পঠিত

বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল দেশের গরীব দু:খী মেহনতি মানুষের মুখে হাসি ফোটানো । দেশে কোন মানুষ গৃহহীন থাকবে না। ঠিক মত চিকিৎসা সেবা পাবে। বাঙ্গালি জাতির মুক্তির জন্য তিনি কাজ করেছেন। গরীব দু:খী মানুষের কিভাবে ভাগ্য পরবির্তন করা যায় সেটাই ছিল বঙ্গবন্ধুর স্বপ্ন। কিভাবে দেশ স্বয়ংসম্পন্ন হবে তা নিয়ে ভাবতেন। সরকার বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে কাজ করে যাচ্ছে। এখন দেশে খাদ্য সংকট নেই। তিনি বলেন, বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এখন দ্রæত এগিয়ে যাচ্ছে। দেশে গৃহহীন কোন মানুষ যেন না থাকে, সে লক্ষ্যে সারা দেশে গৃহহীনদের জন্য ঘর নিমার্ণ করে দিচ্ছেন। যাতে আশ্রয়নে গৃহহীনরা সুখে শান্তিতে থাকতে পারে। শনিবার সকালে মধুপুর উপজেলার শোলাকুড়ি আশ্রয়ন প্রকল্পে ও স্থানীয়দের মাঝে শীতবস্ত্র কম্বল, মাস্ক ও আশ্রয়ন প্রকল্পের ঘর বরাদ্দের দলিল হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কৃষি মন্ত্রী ড.মো. আব্দুর রাজ্জাক এমপি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, শোলাকুড়ির মানুষের সাথে যেন আমার আত্মিক সম্পর্ক। করোনার মহামারির কারণে আসাটা আমাকে দূরে রেখেছে। শিক্ষার জন্য এলাকায় কলেজ করে দিয়েছি। যাতে বাড়ির কাছেই এ এলাকার শিক্ষার্থীরা এ কলেজে পড়ার সুযোগ পায়। এ এলাকায় প্রচুর পরিমানে আনারস, কলাসহ কৃষি ফসল উৎপন্ন হয়। সে জন্য জামালপুরের নান্দিনা থেকে জলছত্র পর্যন্ত রাস্তা প্রসস্ত করে মহাসড়ক করা হবে। যাতে দূর দূরান্তের মানুষ মধুপুর বন দেখতে আসতে পারে ও কৃষিপণ্য দেশের বিভিন্ন স্থানে সহজে নিতে পারে। তিনি আরো বলেন, মধুপুর বনের দোখলায় বঙ্গবন্ধুর ম্যুারাল ও রিসোর্টের নির্মাণ কাজ চলছে এবং একটি লেক করা হবে। আমি মানুষের সেবা করতে আসছি। এলাকার উন্নয়ন করতে চাই। সবাই মিলে মিশে কাজ করতে হবে। করোনা পরিস্থিতিতে সবাইকে স্বাস্থ্য বিধি মেনে চলার আহŸান জানিয়ে বলেন, পর্যায়ক্রমে সবাইকে টিকা নিতে হবে।

ত্রাণ ও দূর্যোগ ব্যবস্থাপনা অফিস মধুপুর আয়োজিত অনুষ্ঠানে মধুপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীমা ইয়াসমীন এর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যানের মধ্যে বক্তব্য রাখেন, মধুপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ ছরোয়ার আলম খান আবু, পৌর মেয়র ¦ সিদ্দিক হোসেন খান, উপজেলার আওয়ামীলীগের সহ-সভাপতি ইয়াকুব আলী, শোলাকুড়ি ইউপি চেয়ারম্যান আক্তার হোসেন প্রমুখ। এসময় বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, আওয়ামীলীগ, ছাত্রলীগ, সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, আশ্রয়ন প্রকল্পের অধিবাসীসহ বিভিন্ন শ্রেণীপেশার লোকজন উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে দুইশ’ জনের মাঝে প্রধানমন্ত্রীর উপহার শীতবস্ত্র কম্বল, মাস্ক বিতরণ করা হয়। এ সময় নতুন আশ্রয়ন প্রকল্পের সুবিধাভোগীদের মাঝে দলিল হস্তান্তর করা হয়। পরে কৃষিমন্ত্রী মধুপুরের কুড়াগাছা ইউনিয়ন পরিষদের ভবণ নির্মাণের স্থান পরিদর্শন করেন।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর