1. admin@bangladeshbarta71.com : admin :
রবিবার, ২৯ মে ২০২২, ০৬:৪৫ অপরাহ্ন

ভয়ে যুক্তরাষ্ট্র ছাড়ছেন বাংলাদেশি অর্থপাচারকারীরা

বাংলাদেশ বার্তা ৭১
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি, ২০২২
  • ৬৪ বার পঠিত

র‌্যাবের সাবেক ও বর্তমান সাত কর্মকর্তার বিরুদ্ধে মার্কিন নিষেধাজ্ঞার পর যুক্তরাষ্ট্রে অর্থ পাচারকারী সরকারের সাবেক ও বর্তমান কর্মকর্তাদের বিরুদ্ধে শিগগিরই নিষেধাজ্ঞা আসছে। যাদের মধ্যে রয়েছে সরকারের সাবেক ও বর্তমান কর্মকর্তাদের নাম। আছেন প্রচুর বাংলাদেশি প্রবাসীও। এ ধরনের নিষেধাজ্ঞায় নিজের নাম অন্তর্ভুক্তির আভাস পেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক প্রেস উপসচিব পদচ্যুত আশরাফুল আলম খোকন যুক্তরাষ্ট্র থেকে দেশে পালিয়েছেন বলে খবর পাওয়া গেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমেও ছড়িয়ে পড়েছে খোকনের দেশে পালিয়ে যাবার কথা।

সামাদ খান নামের একজন গণ অধিকার পরিষদের কর্মী গত ১৯ জানুয়ারি তার ফেসবুক স্টাটাসে লিখেন ‘মার্কিন সেংশানের ভয়ে প্রধানমন্ত্রীর সাবেক উপ-প্রেস সচিব পদচ্যুত (জয়ের বন্ধু) আশরাফুল আলম খোকন ভয়ে আমেরিকা ছেড়ে বাংলাদেশে ফিরে গেছেন।’

গত বছর ২৮ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক উপপ্রেস সচিব আশরাফুল আলম খোকন নিজের পদত্যাগের বিষয়টি তা ফেসবুকে পোস্ট করেন। তিনি উচ্চ শিক্ষা অর্জনের কারণ দেখিয়ে নিজ পদে ইস্তফা দিয়েছেন। ওই সময় পোস্টে তিনি লিখেন, “চুক্তিভিত্তিক নিয়োগে শিক্ষা ছুটির সুযোগ না থাকার কারণে আজ ২৮ ফেব্রুয়ারি, ২০২১ আমি নিজের পদে ইস্তফা দেওয়ার জন্যে আবেদন করেছি। ইতঃপূর্বে, যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক অঙ্গরাজ্যের হফসট্রা ইউনিভার্সিটির “গণমাধ্যম, সাংবাদিকতা এবং জন-সংযোগ” বিষয়ে অধ্যয়নের বৃত্তি পান খোকন পান বলে উলেখ করেন খোকন। খোকন ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতি’র সাবেক মহাসচিব এবং প্রায় সাত বছর প্রধানমন্ত্রীর ডেপুটি প্রেস সচিবের দায়িত্ব পালন করেছেন। ২০১৩ সালে প্রথম তাকে এই পদে এক বছরের জন্যে নিয়োগ দেওয়া হয় এবং পরবর্তীতে নিয়োগের মেয়াদ বৃদ্ধি করা হয়।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর