1. admin@bangladeshbarta71.com : admin :
মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০৯:৪৩ অপরাহ্ন

হেলিকপ্টারের পর বিমান তৈরিতে সফল রুহিন

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি
  • আপডেট সময় : সোমবার, ২৭ ডিসেম্বর, ২০২১
  • ১২১ বার পঠিত

হেলিকপ্টার তৈরিতে সফলতার পর এবার জার্মানির বার্লিনে বিমান তৈরিতে সফল হয়ে দেশের মুখ উজ্জ্বল করেছেন খুলনার পাইকগাছার কৃতি সন্তান কে এম আসাদুজ্জামান রুহিন।

এ ব্যাপারে পাইকগাছা উপজেলা চেয়ারম্যান আনোয়ার ইকবাল মন্টু জানান, সাবেক চেয়ারম্যান কে এম অহিদুজ্জামানের ছেলে দীর্ঘদিন জার্মানিতে থেকে বিমান তৈরি করছে আমি শুনেছি। এর আগেও সে রাডার, হেলিকপ্টার তৈরি করে শুধু পাইকগাছাবাসীর নয় বিশ্ববাসীর কাছে দেশের মুখ উজ্বল করেছে। রুহিন যেন তার কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে দেশের নাম উজ্জ্বল করতে পারে সে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

জার্মানির এয়ারবাস কোম্পানির এরোনেটিক ইঞ্জিনিয়ার রনজিত দাশ বলেন, কে এম আসাদুজ্জামান রুহিন এয়ারবাস বাণিজ্যিক হামবুর্গ জার্মানিতে কেবিন হাইড্রোলিক এবং যান্ত্রিক সিস্টেমের প্রধান। তিনি এয়ারবাস কোম্পানিতে বিমান তৈরির সাফল্য অর্জন করেছেন।

উল্লেখ্য, কে এম আসাদুজ্জামান রুহিন ১৯৭৩ সালে উপজেলার লস্কর ইউনিয়নের লক্ষীখোলা গ্রামের সম্ভ্রান্ত কাজী পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ওই এলাকার সাবেক চেয়ারম্যান কেএম অহিদুজ্জামানের ছেলে।

শিক্ষাজীবনের শুরু থেকেই তিনি অত্যন্ত মেধাবী ছিলেন। বিএসসি ইঞ্জিনিয়ারিং কোর্সে কেএফ ইউনেস্কো এ্যারোনেটিক্স ভর্তি হয়ে তিনি শিক্ষা জীবন শেষ করেন। পরবর্তীতে রুহিন জার্মানির বার্লিনে ১৯৯৮ থেকে ২০১৫ সাল পর্যন্ত রাডার, হেলিকপ্টার তৈরির সাফল্য অর্জন করেন।

রুহিন সফলতার সাথে কাঙ্ক্ষিত লক্ষ্য অর্জনে উপজেলাসহ দেশবাসীর কাছে দোয়া প্রার্থনা করেছেন।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর