1. admin@bangladeshbarta71.com : admin :
মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০৯:১৭ অপরাহ্ন

দক্ষিণ আফ্রিকায় সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি দুই সহোদর নিহত

বাংলাদেশ বার্তা ৭১
  • আপডেট সময় : মঙ্গলবার, ২১ ডিসেম্বর, ২০২১
  • ১৫০ বার পঠিত

দক্ষিণ আফ্রিকায় সড়ক দুর্ঘটনায় দুই বাংলাদেশি নিহত হয়েছেন। স্থানীয় সময় সোমবার বিকেলে দেশটির ওয়েস্টার্ন কেপ প্রদেশের জর্জ এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত দুজন হলেন নোয়াখালীর বেগমগঞ্জের কাদিরপুর ইউনিয়নের ঘাটলা গ্রামের জাফর আহমেদ (৩২) ও ঢাকার আমিনুল ইসলাম (৩০)। জাফর আহমেদ ছিলেন পাইকারি ব্যবসায়ী। আর আমিনুল ছিলেন তার দোকানের কর্মচারী।

নিহত জাফর আহমেদের খালাতো ভাই শাহাজাদ হোসেন বলেন, স্থানীয় সময় সোমবার বিকেল পাঁচটার দিকে মালপত্র নিয়ে দোকানে ফিরছিলেন আমিনুল ইসলাম ও জাফর আহমেদ। তাদের বহনকারী গাড়িচালক জর্জ এলাকায় গাড়ির নিয়ন্ত্রণ হারান।

গাড়িটি সড়কের পাশে ছিটকে পড়ে দুমড়েমুচড়ে যায়। এতে গুরুতর আহত হন জাফর আহমেদ ও আমিনুল ইসলাম। স্থানীয় লোকজন দুজনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক দুজনকেই মৃত ঘোষণা করেন। নিহত জাফরের পরিবার সূত্রে জানা যায়, জীবিকার সন্ধানে প্রায় ১০ বছর আগে জাফর আহমেদ দক্ষিণ আফ্রিকায় পাড়ি জমান। সেখানে একটি ব্যবসা চালু করেন তিনি।

বিয়ে করার উদ্দেশ্যে কয়েক দিন আগে দেশে আসার কথা ছিল তার। পরিবারের পক্ষ থেকে পাত্রীও পছন্দ করে রাখা হয়েছিল। কিন্তু করোনার নতুন ধরন ওমিক্রন বিস্তার শুরু হওয়ায় ফ্লাইট বন্ধ হয়ে যাওয়ায় দেশে ফেরা অনিশ্চিত হয়ে পড়ে তার। দক্ষিণ আফ্রিকায় জাফর আহমেদসহ তারা তিন ভাই থাকতেন। স্থানীয় পাইকারি ব্যবসায়ী ছিলেন জাফর। দুই মাস আগে তার দোকানে কর্মচারী হিসেবে যোগ দিয়েছিলেন আমিনুল।

নিহত দুজনের লাশ দ্রুত দেশে আনার জন্য পরিবারের পক্ষ থেকে সরকারের কাছে সহযোগিতা চাওয়া হয়েছে। কাদিরপুর ইউনিয়ন পরিষদের ৩ নম্বর ওয়ার্ডের সদস্য জহিরুল ইসলাম বলেন, নিহত জাফর আহমেদ তার ওয়ার্ডের ঘাটলা গ্রামের সোলায়মান মিয়ার বাড়ির রকিয়ত উল্যার ছেলে। দুই বোন ও চার ভাইয়ের মধ্যে তিনি ছিলেন দ্বিতীয়। জাফরের মৃত্যুতে তার পরিবারে শোকের মাতম চলছে।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর