1. admin@bangladeshbarta71.com : admin :
শনিবার, ০৮ অক্টোবর ২০২২, ০৩:৫০ পূর্বাহ্ন

মধুপুরে বন বন্যপ্রাণী পরিবেশ সংরক্ষণে ফটোগ্রাফি প্রতিযোগিতা

হাবিবুর রহমান, মধুপুর থেকে
  • আপডেট সময় : শুক্রবার, ১৭ ডিসেম্বর, ২০২১
  • ৩৬৪ বার পঠিত

“মধুপুরের বন বন্যপ্রাণী পরিবেশ সংরক্ষণে, এগিয়ে আসুন সকলে’’  এই প্রতিপাদ্যকে সামনে রেখে টাঙ্গাইলের মধুপুরে বিজয়ের সুবর্ণজয়ন্তীতে মধুপুর ফটোগ্রাফিক সোসাইটির নবম ফটোওয়াক অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) সকাল ৯ টার দিকে উপজেলার দোখলা জাতীয় উদ্যান পার্ক চত্বরে মধুপুর ফটোগ্রাফিক সোসাইটির উদ্যোগে এই ফটোগ্রাফি প্রতিযোগিতার আয়োজন করা হয়।

দিন ব্যাপি এই কার্যক্রম  সকাল ৯ টায় স্বাগতিক বক্তব্যের মাধ্যমে শুরু হয়। পরে বনের প্রাকৃতিক পরিবেশ অবলোকন, বনের প্রাকৃতিক দৃশ্য ক্যামেরা বন্ধি ও সদস্যদের মাঝে টি-শার্ট বিতরণ করা হয়। পরিশেষে দেয়া হয় আকর্ষণ ফটোগ্রাফি প্রতিযোগিতা। অংশগ্রহণকারী প্রতিযোগীদের মধ্য থেকে সেরা তিন জনকে ক্রেস্ট এবং সার্টিফিকেট প্রদান করা হয়। প্রথম স্থান অর্জন করেন  ইমরান কবির, দ্বিতীয় মাহিন ইসলাম পরান, তৃতীয় সাইফ মোহাম্মদ।

সাংগঠনিক সম্পাদক সেলিম রানা বলেন, আমরা চেষ্টা করেছি আমাদের প্রোগ্রাম কে ফলপ্রসূ করার জন্য। আমরা ভবিষ্যতে চেষ্টা আরও ভালো কিছু করার জন্য। পরিশেষে প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

মধুপুর ফটোগ্রাফিক সোসাইটির সাধারণ সম্পাদক মোঃ ফিরোজ আহমেদ বলেন, কালের পরিক্রমায় দিন যত যাচ্ছে পরিবেশ দূষণের হারও তত বাড়ছে। জনসংখ্যা বাড়ার সাথে সাথে মানুষের মৌলিক চাহিদা যেমন বাড়ছে ঠিক তেমন হারে ভূমির উপরও চাপ বাড়ছে। এর সবচেয়ে বড় প্রভাব পড়ছে বনের উপর। বনভূমি ধ্বংস করে তা রূপান্তর করা হচ্ছে আবাদী ভূমিতে যার ফলে বন্যপ্রাণী তার আবাসস্থল হারাচ্ছে। এরকম চলতে থাকলে একসময় মধুপুরের এ বন আর প্রাকৃতিক পরিবেশ খুঁজে পাওয়া যাবে না। তাই সবাইকে এখন থেকেই সচেতন হতে হবে, তা না হলে এর ফল আমাদেরই ভোগ করতে হবে, ক্ষতিগ্রস্ত হবে দেশ ও পরিবেশ।

মধুপুর ফটোগ্রাফিক সোসাইটির সভাপতি শামীম আকন্দ বলেন, মধুপুর বন আমাদের সকলের সম্পত্তি। দিন দিন এ বন ধ্বংস হচ্ছে । এ বন রক্ষার জন্য আমাদের সকলের এগিয়ে আসতে হবে।

 

 

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর