1. admin@bangladeshbarta71.com : admin :
রবিবার, ২৯ মে ২০২২, ০৫:৩০ অপরাহ্ন

টানা তিন দিনের ছুটিতে সরকারি চাকরিজীবীরা

বাংলাদেশ বার্তা ৭১
  • আপডেট সময় : মঙ্গলবার, ১৪ ডিসেম্বর, ২০২১
  • ৯৮ বার পঠিত

আগামী বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) মহান বিজয় দিবস। তার পরই আসছে শুক্র ও শনিবার। বিজয় দিবসের ছুটির সঙ্গে দু-দিনের সাপ্তাহিক ছুটি মিলিয়ে মোট তিন দিন ছুটি পাচ্ছেন সরকারি কর্মকর্তা-কর্মচারীরা।

বাৎসরিক পঞ্জিকা অনুসারে চলতি বছর সাধারণ ও নির্বাহী আদেশ মিলিয়ে মোট ২২ দিন ছুটি পেয়েছেন সরকারি চাকুরেরা। এরমধ্যে ৭ দিন পড়েছে সাপ্তাহিক ছুটির দিন শুক্র ও শনিবার। ১৬ ডিসেম্বর দেশে সাধারণ ছুটি থাকে।

সব মিলিয়ে টানা তিন দিনের ছুটি পেয়ে বেজায় খুশি সরকারি চাকরিজীবীরা। জানতে চাইলে সচিবালয়ে এক কর্মচারী বলেন, করোনার কারণে অনেক দিন ধরেই সেভাবে কোনো আত্মীয়-স্বজনের বাড়িতে বেড়ানো হয় না। সবকিছু খুলে দেয়ার পর ছুটিও পাইনি। অনেকদিন পর একসঙ্গে তিন দিনের ছুটি পাওয়ায় আত্মীয়-স্বজনের বাড়িতে বেড়ানো যাবে।

তবে ভিন্ন সুর মিলেছে খাদ্য মন্ত্রণালয়ের এক কর্মকর্তার মুখে। নাম প্রকাশে অনিচ্ছুক সেই কর্মকর্তা জানান, ডেল্টা ভাইরাসের পর এবার দেশজুড়ে ওমিক্রমনের আতঙ্ক চলছে। এর মধ্যে কোথাও বেড়াতে যাওয়া বিপজ্জনক। তাই এই ছুটিতে বাসায়ই থাকতে হবে।

এদিকে, টানা তিন দিনের ছুটির কারণে ইতোমধ্যে বাস, লঞ্চ ও রেল স্টেশনে যাত্রীসংখ্যা বেড়েছে। অনেকে আগেই ঢাকা ছাড়ছেন বলে জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর