1. admin@bangladeshbarta71.com : admin :
শনিবার, ০৮ অক্টোবর ২০২২, ০৫:০৬ পূর্বাহ্ন

হাফ ভাড়ার দাবীতে শিক্ষার্থীদের আন্দোলন

বাংলাদেশ বার্তা ৭১
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৮ নভেম্বর, ২০২১
  • ১৫৮ বার পঠিত

বাসচালক-শ্রমিকদের দুর্ব্যবহার বন্ধ ও শিক্ষার্থীদের জন্য হাফ ভাড়া কার্যকরের দাবিতে রাস্তা আটকে আন্দোলন নেমেছে রাজধানীর ঢাকা কলেজের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১৮ নভেম্বর) সকাল ১০টায় ঢাকা কলেজের মূল ফটকের সামনে এ বিক্ষোভ করে। এ সময় অবিলম্বে হাফ ভাড়া কার্যকর করতে এবং শিক্ষার্থীদের সঙ্গে পরিবহন শ্রমিকদের বাজে ব্যবহার বন্ধ করার দাবিতে বিভিন্ন স্লোগান দিতে দেখা যায়। এ ছাড়া বেশ কয়েকটি গাড়িও আটক করে শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের অভিযোগ, দীর্ঘদিন ধরেই ঢাকা কলেজের শিক্ষার্থীদের দাবি ছিল, বাসে তাদের জন্য হাফ ভাড়া নিশ্চিত করা, কিন্তু হাফ ভাড়া না নিয়ে উল্টো শিক্ষার্থীদের সঙ্গে প্রায়ই বাজে ব্যবহার করেন পরিবহন শ্রমিকেরা। এতে সমস্যায় পড়তে হয় এয়ারপোর্ট, উত্তরা, মিরপুর, যাত্রাবাড়ী, খিলগাঁওসহ আশপাশ থেকে কলেজে আসা শিক্ষার্থীদের। তাই তাদের দাবি, যেন অবিলম্বে হাফ ভাড়া নিশ্চিত করা হয় এবং কোনোভাবেই পরিবহন শ্রমিকেরা যেন শিক্ষার্থীদের সঙ্গে খারাপ আচরণ না করেন।

নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষার্থী জানান, কলেজের সামনে দিয়ে যাতায়াত করা গাজীপুর-এয়ারপোর্টগামী বিকাশ, ভিআইপি-২৭, মিরপুরগামী মিরপুর লিংক, মিরপুর মেট্রোসহ বিভিন্ন পরিবহনে শিক্ষার্থীদের সঙ্গে বাজে ব্যবহার করা হয়। তারা হাফ ভাড়া নিতে চায় না। আমাদের সুস্পষ্ট দাবি, ঢাকা কলেজের শিক্ষার্থীদের কাছ থেকে হাফ ভাড়া নিতে হবে।

অন্যদিকে, আলোচনার মাধ্যমে বিষয়টি সমাধানের প্রস্তাব দিয়েছেন ঢাকা কলেজের শিক্ষকেরা। সকাল সাড়ে ১০টার দিকে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলতে এলেও তাদের দাবি থেকে সরে আসতে রাজি হননি

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর