1. admin@bangladeshbarta71.com : admin :
রবিবার, ২৯ মে ২০২২, ০৬:৪৩ অপরাহ্ন

ঢাকায় অর্ধদিবস হরতালের ডাক

বাংলাদেশ বার্তা ৭১
  • আপডেট সময় : সোমবার, ৮ নভেম্বর, ২০২১
  • ১০১ বার পঠিত

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)-সিপিবি(এম) আগামী ১৮ নভেম্বর রাজধানীতে অর্ধদিবস হরতালের ডাক দিয়েছে। ডিজেল-কেরোসিন ও গণপরিবহনে ভাড়া বাড়ানোর প্রতিবাদে রাজধানীতে সেদিন সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত হরতাল কর্মসূচি পালন করা হবে।

সোমবার (৮ নভেম্বর) দুপুর আড়াইটায় জাতীয় প্রেস ক্লাবের সামনে সংগঠনটি আয়োজিত এক সমাবেশ থেকে এ ঘোষণা দেন সংগঠনের সাধারণ সম্পাদক ডা. এম এ সামাদ।

সমাবেশে তিনি বলেন, বর্তমান সরকার দেশের গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলো ধ্বংস করে জনগণের ভোটের অধিকার হরণ করে সীমাহীন দুর্নীতি-লুটপাট চালাচ্ছে। করোনা মহামারির কারণে দেশের মানুষ এমনিতেই দিশেহারা, এরইমধ্যে মূল্যবৃদ্ধির কারণে নিত্যপণ্য জনগণের ক্রয় ক্ষমতার বাইরে। মানুষ অনাহারে-অর্ধাহারে দিন কাটাচ্ছে।

এম এ সামাদ বলেন, হঠাৎ করেই ডিজেল, কেরোসিন তেল, এলপিজি গ্যাসের দাম বাড়িয়ে নতুন দুর্ভোগ তৈরি করেছে সরকার। জ্বালানির মূল্যবৃদ্ধির অজুহাতে পরিবহন ভাড়াও বাড়ানো হয়েছে। এখন পণ্য পরিবহন ব্যয়ও বাড়বে। বাড়বে পণ্যমূল্য। এর আঘাত পড়বে এদেশের শ্রমজীবী মানুষের ওপর।

তিনি বলেন, সরকারের এ গণবিরোধী সিদ্ধান্ত প্রত্যাহার ও অরাজকতার বিরুদ্ধে সর্বাত্মক আন্দোলনের অংশ হিসেবে আগামী ১৮ নভেম্বর সকাল ছয়টা থেকে দুপুর ১২টা পর্যন্ত রাজধানী ঢাকায় হরতাল পালন করা হবে। সবাইকে এ কর্মসূচি সফল করার আহ্বান জানাচ্ছি।

সমাবেশে সংগঠনটির যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাফা আল খালিদ, মার্কসবাদী কৃষক মঞ্চের সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সদস্য তালিবুল ইসলাম, কেন্দ্রীয় নেতা মুক্তিযোদ্ধা সামছুল হক সরকার ও আমিনুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর