1. admin@bangladeshbarta71.com : admin :
শনিবার, ০৮ অক্টোবর ২০২২, ০৪:০৭ পূর্বাহ্ন

১২-১৭ বছর বয়সী শিক্ষার্থীদের টিকাদান শুরু

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় : সোমবার, ১ নভেম্বর, ২০২১
  • ২১২ বার পঠিত

দেশের ১২ থেকে ১৭ বছর বয়সি স্কুল কলেজ শিক্ষার্থীদের করোনাভাইরাসের টিকা দেওয়া শুরু হয়েছে। সোমবার (১ নভেম্বর) সকালে  রাজধানীর মতিঝিলের আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে এই টিকা কার্যক্রমের উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ও স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

শিক্ষার্থীদের টিকা কার্যক্রম উদ্বোধন উপলক্ষে  মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের শীতাতপ নিয়ন্ত্রিত ২০টি কক্ষসহ  প্রতিষ্ঠানটিকে পরিচ্ছন্ন করে সাজানো  হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তর থেকে জানা যায়, প্রথম দিন উদ্বোধনের পরদিন থেকে রাজধানীর অন্যান্য কেন্দ্রগুলোতেও শিক্ষার্থীদের এই টিকা দেওয়া শুরু হবে। প্রতিদিন একটি কক্ষে ২০০ শিক্ষার্থীকে টিকা দেওয়া হবে। মতিঝিল ও রমনা এলাকার শিক্ষার্থীরা এই টিকা কেন্দ্রে টিকা নেবে।

এদিকে রবিবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তর থেকে জানানো হয়, শিশুদের টিকা দেওয়ার জন্য প্রথমে ১২টি কেন্দ্র নির্ধারণ করা হয়েছিল। তবে পর্যাপ্ত সুবিধা না থাকায় চারটি বাতিল করা হয়েছে। ফলে সোমবার থেকে ৮টি কেন্দ্রে শিক্ষার্থীদের করোনার টিকা দেওয়া হবে।  কেন্দ্রগুলো হলো—হার্ডকো ইন্টারন্যাশনাল স্কুল, সাউথপয়েন্ট স্কুল অ্যান্ড কলেজ, চিটাগং গ্রামার স্কুল, মতিঝিলের আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ, মিরপুর কমার্স স্কুল অ্যান্ড কলেজ, কাকলী হাইস্কুল অ্যান্ড কলেজ, সাউথ ব্রিজ স্কুল এবং মিরপুরের স্কলাস্টিকা স্কুল।

 

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর